অ্যাশেজের শেষ টেস্টের একাদশে জায়গা হারালেন রয়

স্পোর্টস ডেস্ক ১৯:১৭ , সেপ্টেম্বর ১১ , ২০১৯

জেসন রয়বিশ্বকাপ কেটেছে তার দুর্দান্ত। তারই পুরস্কার হিসেবে ইংল্যান্ডের টেস্ট দলে সুযোগ হয়ে যায় জেসন রয়ের। কিন্তু সাদা বলের সঙ্গে লাল বলের পার্থক্য বুঝতে খুব বেশি সময় লাগেনি এই ওপেনারের। অ্যাশেজে ধারাবাহিক ব্যর্থতায় শেষ টেস্টের একাদশ থেকে বাদ পড়লেন রয়।

এই ওপেনারের সঙ্গে চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার বিপক্ষে ওভাল টেস্টের একাদশের জায়গা হারিয়েছেন পেসার ক্রেইগ ওভারটন। তাদের জায়গায় ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্ট সুযোগ দিয়েছে স্যাম কারান ও ক্রিস ওকসকে। কারান এবারের অ্যাশেজে প্রথম ম্যাচ খেলতে নামছেন।

ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়ে ব্যাট হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন রয়। টেস্টেও ওপেনিংয়ে তার কাছ থেকে অনেক প্রত্যাশা ছিল ইংলিশ ক্রিকেট ভক্তদের। কিন্তু অ্যাশেজের ৮ ইনিংসে তিনি করেছেন মাত্র ১১০ রান, যেখানে সর্বোচ্চ ৩১।

ধারাবাহিক ব্যর্থতায় ম্যানচেস্টারের চতুর্থ টেস্টে ওপেনিং থেকে চার নম্বরে নামিয়ে দেওয়া হয় তাকে। পজিশন বদলালেও পারফরম্যান্সে কোনও পরিবর্তন আসেনি। এবার ওভাল টেস্টের একাদশে জায়গাই হলো না রয়ের।

অন্যদিকে ম্যানচেস্টার টেস্ট দিয়েই অ্যাশেজে সুযোগ মিলেছিল ওভারটনের। কিন্তু বোলিংয়ে সুবিধা করতে পারেননি, ম্যাচে ১০৭ রানে দিয়ে তার শিকার ২ উইকেট। তাই বাদ পড়া ক্রিস ওকসকে আবার ফিরিয়ে আনা হয়েছে একাদশে।

এদিকে অ্যাশেজের স্কোয়াডে থাকলেও ওভাল টেস্ট দিয়েই একাদশে জায়গা হলো স্যাম কারানের। কাঁধের চোট কাটিয়ে উঠতে না পারায় শেষ টেস্টে বল করতে পারবেন না বেন স্টোকস, খেলবেন শুধু স্পেশালিস্ট ব্যাটসম্যান হিসেবে। তাই বাড়তি বোলার হিসেবে কারানকে রাখা হয়েছে একাদশে।

ওভালে নামার আগেই অস্ট্রেলিয়ার অ্যাশেজ ধরে রাখা নিশ্চিত হয়ে গেছে। ইংল্যান্ডের সামনে সুযোগ শুধু হার ঠেকানো। শেষ টেস্ট শুরুর আগে অস্ট্রেলিয়া এগিয়ে আছে ২-১ ব্যবধানে। ওভাল টেস্ট শুরু আগামীকাল (বৃহস্পতিবার) থেকে। বিবিসি

অ্যাশেজের পঞ্চম টেস্টে ইংল্যান্ড একাদশ: জো রুট (অধিনায়ক), জোফরা আর্চার, জনি ‍বেয়ারস্টো (উইকেটরক্ষক), স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, স্যাম কারান, জো ডিনলি, জ্যাক লিচ, বেন স্টোকস, ক্রিস ওকস।

/কেআর/

x