চ্যাম্পিয়নস লিগের প্রথম ম্যাচে অনিশ্চিত মেসি!

স্পোর্টস ডেস্ক ২০:৪২ , সেপ্টেম্বর ১১ , ২০১৯

আলাদা অনুশীলন করছেন মেসিআন্তর্জাতিক বিরতির পর বার্সেলোনার প্রথম ম্যাচে লিওনেল মেসিকে পাওয়া নিয়ে আশাবাদী ছিলেন কোচ এর্নেস্তো ভালভারদে। কিন্তু আর্জেন্টাইন ফরোয়ার্ড এখনও সুস্থ হওয়ার লড়াই করে যাচ্ছেন। শনিবার ভ্যালেন্সিয়ার বিপক্ষে তো বটেই, ১৭ সেপ্টেম্বর চ্যাম্পিয়নস লিগের প্রথম ম্যাচে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষেও অনিশ্চিত তিনি।

আগস্টের প্রাক মৌসুমের প্রথম ট্রেনিং সেশনে ডান পায়ে চোট পান মেসি। এরপর ক্লাবের যুক্তরাষ্ট্র সফরে থাকতে পারেননি। খেলতে পারেননি লা লিগায় বার্সার প্রথম তিন ম্যাচেও। তার ফেরার সময়সীমাও বেঁধে দেয়নি বার্সা। আন্তর্জাতিক বিরতির আগে ওসাসুনার বিপক্ষে ড্রর ম্যাচে তাকে পাওয়ার প্রত্যাশা ছিল, কিন্তু তাকে নিয়ে ঝুঁকি নিতে চায়নি।

প্রায় দুই সপ্তাহর বিরতির মধ্যে মেসি পুরো সুস্থ হয়ে উঠবেন- কোচের এমন আশায় গুঁড়েবালি। গত মঙ্গলবার ও বুধবার গ্রুপ থেকে আলাদা হয়ে অনুশীলন করেছেন মেসি। ক্লাব সূত্রে জানা গেছে, মেডিকেল টিমের সদস্যরা পাঁচবারের ব্যালন ডি’অর জয়ীকে নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন। এখনও পায়ে কিছুটা অস্বস্তি আছে। প্রত্যেক দিন তার ফিটনেসের মূল্যায়ন করা হচ্ছে। কিন্তু কোনও ঝুঁকি নয়, পুরোপুরি ছন্দে ফিরলে মেসিকে আবার দেখা যাবে বার্সা জার্সিতে।

মেসিকে সবশেষ মাঠে দেখা গেছে জুলাইয়ে, কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী আর্জেন্টিনা ও চিলির লড়াইয়ে।

তবে ভ্যালেন্সিয়ার বিপক্ষে লুই সুয়ারেসকে ফিরে পেতে খুব আশাবাদী বার্সেলোনা। আগস্টে অ্যাথলেটিক বিলবাওর বিপক্ষে পায়ে চোট পান তিনি। পরের দুটি ম্যাচে না থাকলেও উরুগুয়ান স্ট্রাইকার বিরতির সময়টা পুরোপুরি ব্যবহার করেন ফিটনেস ফিরে পাওয়ার কাজে।

লা লিগায় তিন ম্যাচ শেষে একটি করে জয়, হার ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ৮ নম্বরে চ্যাম্পিয়নরা।

/এফএইচএম/

x