শেষ টেস্টেও ইংল্যান্ডের নড়বড়ে ব্যাটিং

স্পোর্টস ডেস্ক ২৩:৫৬ , সেপ্টেম্বর ১২ , ২০১৯

ইংল্যান্ডের প্রতিরোধে মূল আঘাতটা ছিল মিচেল মার্শের। আবারও ব্যর্থ ইংল্যান্ডের টপ অর্ডার। অ্যাশেজ আগেই নিশ্চিত হয়ে গেছে অস্ট্রেলিয়ার। তবে ইংল্যান্ডের সমতা ফেরানোর সুযোগ পঞ্চম ও শেষ এই টেস্ট। সেই টেস্টের প্রথম দিন প্রথম ইনিংসে ২৭১ রান তুলতেই ৮ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড।

দ্য ওভালে টস হেরে ব্যাট করতে নামা ইংল্যান্ডের ব্যাটিংয়ের শুরুটা খারাপ ছিল না। ২৭ রানে জো ডেনলি ফিরলে অধিনায়ক জো রুট ও রোরি বার্নসের প্রতিরোধে স্কোর ছিল ১০৩। বার্নসকে ৪৭ রানে হ্যাজলউড ফেরালে ধীরে ধীরে নড়বড়ে হয়ে দাঁড়ায় ইংলিশদের ব্যাটিং। মাত্র ২০ রানে বিদায় নিয়েছেন বেন স্টোকস। তাকে বিদায় দিয়েই ইংল্যান্ডের প্রতিরোধে আঘাত হানা শুরু শন মার্শের।

রুট অবশ্য তখনও মাঠে ছিলেন এক প্রান্ত আগলে। কামিন্সের বলে যখন ৫৭ রানে তার বিদায় নিশ্চিত হয় তখন আরও শোচনীয় হয়ে দাঁড়ায় ইংলিশদের ব্যাটিং। মাত্র ৫৬ রানে পতন ঘটে ৫ উইকেটের! ৩ উইকেটে ১৭০ রান থেকে স্কোর দাঁড়ায় ৮ উইকেটে ২২৬! দিনের শেষভাগে অবশ্য ইংল্যান্ডকে আরও কোনও ভয়াবহ পরিস্থিতির মুখে পড়তে দেননি জস বাটলার। ৬৪ রানে ব্যাট করে স্কোর নিয়ে গেছেন ২৭১-এ। তার সঙ্গে ১০ রানে ব্যাট করছেন জ্যাক লিচ।

ইংল্যান্ডের প্রতিরোধ বড় হতে না দেওয়ার পেছনে ভূমিকা ছিল পেসার মিচেল মার্শের। ৩৫ রানে ৪ উইকেট নিয়ে দিনের সেরা বোলার তিনি। দুটি করে নিয়েছেন প্যাট কামিন্স ও জশ হ্যাজলউড।

 

/এফআইআর/

x