অনেকদিন পর মাঠে ফিরে ব্যর্থ তামিম

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১২:৪২ , অক্টোবর ১০ , ২০১৯

519A2599শেষবার তামিম ইকবালকে মাঠে দেখা গিয়েছিল গত জুলাইয়ে। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে নেতৃত্ব দিয়ে লম্বা ছুটিতে যান বাংলাদেশের ওপেনার। বৃহস্পতিবার জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) দিয়ে আড়াই মাস পর মাঠে ফিরলেন তিনি। কিন্তু চার দিনের এই ম্যাচে ব্যর্থ হলেন চট্টগ্রাম বিভাগের এই বাঁহাতি ব্যাটসম্যান।

মিরপুরে ঢাকা মেট্রোর বিপক্ষে তামিম উদ্বোধনী জুটি গড়েন সাদিকুর রহমানের সঙ্গে। বেশ রক্ষণাত্মক খেলেছে তিনি শুরু থেকে। লাঞ্চের আগে ৮০ রানের জুটি গড়ে বিদায় নেন সাদিকুর। ৫১ রান করে মাহমুদউল্লাহর শিকার হন তিনি। পিনাক ঘোষকে নিয়ে স্কোরবোর্ডে আরও ৮ রান যোগ করে প্রথম সেশন শেষ করেন তামিম।

২৬ রানে দ্বিতীয় সেশন খেলতে নেমে বেশিক্ষণ টিকতে পারেননি বাংলাদেশের এই ওপেনার। মাহমুদউল্লাহ তার ফিরতি ক্যাচ ধরেন। ১০৫ বলে ৩০ রান করেন তামিম, চার ছিল ৩টি।

আগামী নভেম্বরে ভারত সফরের আগে এই লিগকে আত্মবিশ্বাস বাড়ানোর জ্বালানি হিসেবে দেখছে জাতীয় দলের খেলোয়াড়রা। তাই তো চার বছর পর জাতীয় লিগ খেলার সুযোগ হাতছাড়া করতে চাননি তামিম, তার সঙ্গে ২০১৫ সালের পর প্রথম শ্রেণির এই প্রতিযোগিতায় ফিরেছেন মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিম। রাজশাহীর হয়ে খেলছেন মুশফিক।

/এফএইচএম/

x