নাটকীয় জয়ে সিরিজে সমতায় বাংলাদেশ ‘এ’ দল

বাংলা ট্রিবিউন রিপোর্ট ২৩:১৯ , অক্টোবর ১০ , ২০১৯

শট খেলার পথে আবু হায়দার। শ্রীলঙ্কায় ৩ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে হারলেও দ্বিতীয় ম্যাচটা নাটকীয়ভাবে জিতে সিরেজে ফিরেছে বাংলাদেশ ‘এ’ দল। শ্রীলঙ্কা ‘এ’ দলকে তারা হারিয়েছে মাত্র ১ উইকেটে!

কলম্বোতে ২২৭ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতে মোহাম্মদ নাঈমের ৬৮ রানের দায়িত্বশীল ইনিংসের পর বাংলাদেশ জয়ের লক্ষ্যে অবিচল থাকে অধিনায়ক মোহাম্মদ মিঠুনের দৃঢ়তায়। কিন্তু নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকলে একটা পর্যায় হারের শঙ্কা উঁকি দিতে থাকে বাংলাদেশ দলে।

মিঠুন যখন ৫২ রানে ফিরে যান তখন স্কোর ছিল ৫ উইকেটে ১৯০। অথচ শক্ত এই অবস্থান থেকে নড়বড়ে পরিস্থিতির জন্ম দেয় বাংলাদেশ ‘এ’ দল। শেষ ওভারে প্রয়োজন ছিল ৯ রানের। তখন হাতে মাত্র দুই উইকেট। ৪৯.৫ ওভারে ২২৬ রানে পতন ঘটেছিল নবম উইকেটেরও। শেষ বলে জিততে প্রয়োজন ছিল এক রানের। লেজের দিকে ১১ রানে ক্রিজে থাকা সানজামুল ইসলামের ব্যাটেই শেষ পর্যন্ত জয়ের হাসি হেসেছে বাংলাদেশ ‘এ’ দল।

তার আগে টস জিতে শ্রীলঙ্কা ‘এ’ দলকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল বাংলাদেশ ‘এ’ দল। নিয়ন্ত্রিত বোলিং করে লঙ্কানদের স্কোর বড় হতে দেননি সফরকারী বোলাররা। কামিন্দু মেন্ডিসের সর্বোচ্চ ৬১ আর প্রিয়মল পেরেরার ৫২ রানে ভর করে ৯ উইকেটে ২২৬ রান তুলতে পারে শ্রীলঙ্কা ‘এ’ দল। বাংলাদেশের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন আবু হায়দার, এবাদত হোসেন ও সানজামুল ইসলাম। একটি করে নিয়েছেন সাইফ হাসান, আফিফ হোসেন ও আবু জায়েদ।   

 

/এফআইআর/

x