ফ্রান্স দলে জায়গা হয়নি দেম্বেলের

স্পোর্টস ডেস্ক ১৯:০৪ , নভেম্বর ০৮ , ২০১৯

ফ্রান্সের জার্সিতে উসমান দেম্বেলেস্লাভিয়া প্রাগের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচটি ভুলে যেতে চাইবেন ‍উসমান দেম্বেলে। বার্সেলোনার একাদশে থাকলেও সুযোগটা একেবারেই কাজে লাগাতে পারেনি এই ফরোয়ার্ড। খারাপ সময়টা তার আরও দীর্ঘ হলো জাতীয় দল ফ্রান্সের স্কোয়াডে জায়গা হারিয়ে।

২০২০ ইউরো বাছাইয়ে মলদোভা ও আলবেনিয়ার বিপক্ষে মাঠে নামবে ফ্রান্স। নভেম্বরের আন্তর্জাতিক বিরতিতে এই দুই ম্যাচের স্কোয়াডে সুযোগ হয়নি দেম্বেলের। তার সঙ্গে বার্সেলোনার আরেক খেলোয়াড় স্যামুয়েল উমতিতিকে বাইরে রেখে দল ঘোষণা করেছেন ফরাসি কোচ দিদিয়ের দেশম।

চোটের সঙ্গে ফর্মহীনতা কিছুতেই কাটাতে পারছেন না দেম্বেলে। বদলি হিসেবে নেমে কিংবা একাদশে থেকে তেমন কোনও উল্লেখযোগ্য পারফরম্যান্স নেই তার। স্লাভিয়ার বিপক্ষে বার্সেলোনার গোলশূন্য ড্র ম্যাচেও নিজের ছায়ায় বন্দি ছিলেন ২২ বছর বয়সী এই ‍ফরোয়ার্ড। এবার ফ্রান্স দলেও জায়গা হয়নি তার।

দেশমের দলে ফিরেছেন কাইলিয়ান এমবাপে। গত জুনের পর জাতীয় দলের জার্সিতে কোনও ম্যাচ না খেললেও প্যারিস সেন্ত জার্মেই তারকা ফিরেছেন স্কোয়াডে। অধিনায়ক উগো লরিস চোটের কারণে নেই স্কোয়াডে।

ইউরো বাছাইয়ে ১৪ নভেম্বর ঘরের মাঠে মলদোভাকে আতিথ্য দেবে ফ্রান্স। দুই দিন পর বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা খেলতে যাবে আলবেনিয়ার মাঠে।

ফ্রান্স স্কোয়াড:

গোলরক্ষক: আলফোন্স আরেয়োলা, স্তিভ মঁদঁদা, মাইক মেনিঁয়ো; ডিফেন্ডার: লুকাস দিনিয়ে, লিও দুবোইস, প্রেসনেল কিম্পেম্বে, ক্লেইমেন্ত লংলে, বেনজামিন মেন্দি, বেনজামিন পাভার্দ, রাফায়েল ভারান, কার্ত জুমা; মিডফিল্ডার: এনগোলো কঁতে, ব্লাইস মাতুইদি, ট্যাঙ্গে এনদোম্বেলে, মুসা সিসোকো, করেতিঁ তোলিসো; ফরোয়ার্ড: উইসাম বেন ইয়েদের, কিংসলে কোমান, নাবিল ফেকির, অলিভিয়ের জিরু, আন্তোয়ান গ্রিয়েজমান, থোমাস লেমার, কাইলিয়ান এমবাপে।

/কেআর/

x