টেলিযোগাযোগ সেবার মান উন্নত করতে হবে: মোস্তাফা জব্বার

বাংলা ট্রিবিউন রিপোর্ট ১৯:৫৫ , মে ১৭ , ২০১৮

অনুষ্ঠানে কথা বলছেন মোস্তাফা জব্বারদেশে টেলিযোগাযোগ সেবার মান নিয়ে জনগণের মধ্যে ক্ষোভ রয়েছে উল্লেখ করে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, টেলিযোগাযোগ সেবার মান উন্নত করতে হবে। তিনি মোবাইলে নেটওয়ার্ক না থাকা, কলড্রপ হয়ে যাওয়া এবং বেশি টাকা কেটে নেওয়ার মতো অভিযোগ প্রায়ই পান বলে জানান।
বৃহস্পতিবার (১৭ মে) ওসমানী স্মৃতি মিলনায়তনে বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্য সংঘ দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি দেশের জনগণ যে হারে তথ্যপ্রযুক্তি ব্যবহার করছে তাতে দুটি সাবমেরিন ক্যাবল যথেষ্ঠ নয় বলেও মন্তব্য করেন।
অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। 
মন্ত্রী বলেন, আমাদের এখন দুটি সাবমেরিন ক্যাবল আছে। আরও একটি সংযোগ আমাদের দরকার। কারণ হিসেবে তিনি উল্লেখ করেন, আমাদের কাছে যে ডাটা আছে এবং যে হারে ব্যবহার হচ্ছে তাতে আমাদের আরও একটি সাবমেরিন ক্যাবলের দরকার। তিনি বলেন, কিছুদিন আগে সাবমেরিন ক্যবল কোম্পানির ব্যবস্থাপনা পরিচালককে বলেছিলাম আপনি তৃতীয় সাবমেরিন ক্যাবলের সন্ধান করেন। দেশের জনগণ যে হারে প্রযুক্তি ব্যবহার করছে তাতে এক বছরের মধ্যে ব্যা্ন্ডউইথের কোটা শেষ হয়ে যাবে।
বিশ্ব টেলিযোগাযোগ ও তথ্যসংঘ দিবস নিয়ে মোস্তাফা জব্বার বলেন, অন্যান্য দেশের মতো বাংলাদেশেও পালিত হচ্ছে দিবসটি। জাতিসংঘের অঙ্গ সংগঠন ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়ন (আইটিইউ)-এর ১৫৩তম প্রতিষ্ঠা বার্ষিকী দেশে পালন করতে পেরে আমরা গর্বিত।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. জহুরুল হক। উপস্থিত ছিলেন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব সাইফুল ইসলামসহ আরও অনেকে।

 

 

/এইচএএইচ/

x