স্মার্টফোন থেকে লাগা আগুনে পুড়লো গাড়ি

দায়িদ হাসান মিলন ২০:১২ , জুন ১১ , ২০১৮

স্যামসাং মোবাইল২০১৬ সালে স্যামসাং নোট ৭ স্মার্টফোনে আগুন লাগার ঘটনা বিশ্বের বিভিন্ন স্থানে ঘটেছে। যে কারণে শুরুর দিকে বেশ আলোচনায় থাকা এ ফোন শেষ পর্যন্ত গ্রাহকদের সন্তুষ্টি অর্জনে ব্যর্থ হয়। এরপর থেকে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি প্রতিষ্ঠানটি ক্ষমা চেয়ে আসছে এবং স্মার্টফোনের যথাযথ মান রক্ষার ব্যাপারে আরও বেশি দৃষ্টি দিয়েছে। ফলে আগের ঘটনাগুলো প্রায় ভুলেই গিয়েছিল গ্রাহকরা।
কিন্তু এর মধ্যে আবারও ঘটেছে আগুন লাগার ঘটনা। গেজেটস নাউয়ের প্রতিবেদনে বলা হয়েছে,গাড়ি চালানোর সময় যুক্তরাষ্ট্রের এক নারীর দুটি স্যামসাং স্মার্টফোনে আগুন লাগে। তারপর সেই আগুনে তার গাড়িও পুড়ে যায়। তবে তিনি সময়মতো বের হতে পারায় নিজের কোনও ক্ষতি হয়নি। এক ভিডিও সাক্ষাতকারে ওই নারী জানান, স্যামসাং গ্যালাক্সি এস-৮ ও গ্যালাক্সি এস-৪ স্মার্টফোনে আগুন লাগার ঘটনা ঘটেছে। এ সময় তিনি গাড়ি থামিয়ে দ্রুত বের হয়ে আসেন বলে বেঁচে গেছেন।
এ সম্পর্কে ভুক্তভোগী নারী বলেন, খুব দ্রুত এই ঘটনা ঘটেছে। মানুষ আমাকে গাড়ি থেকে দূরে সরে আসতে বলছিল। বিষয়টি নিয়ে স্যামসাং কর্তৃপক্ষ অনুসন্ধান শুরু করেছে বলে জানা গেছে। এ সম্পর্কে প্রতিষ্ঠানটির এক মুখপাত্র জানান, যুক্তরাষ্ট্রের অসংখ্য স্যামসাং ব্যবহারকারীর পাশে আছি আমরা। আমরা পুরো ঘটনা নিয়ে তদন্ত করবো এবং তদন্ত শেষ না হওয়া পর্যন্ত আগুন লাগার প্রকৃত কারণ বলা যাবে না।

 

/এইচএএইচ/

x