সেপ্টেম্বরেই আসছে শাওমির নতুন ফোন

আজরাফ আল মূতী ১৮:৫৪ , সেপ্টেম্বর ১২ , ২০১৮

মি ৮ ইয়ুথ চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান শাওমি বিগত সময়ে স্মার্টফোন প্রেমীদের জন্য নিয়ে এসেছে মি ৮, মি ৮ এক্সপ্লোরার এডিশন, মি ৮ এসই-এর মতো ফোন। এবার নিজেদের মি ৮ সিরিজে নতুন স্মার্টফোন যোগ করতে যাচ্ছে প্রতিষ্ঠানটি। এ মাসের ১৯ তারিখ চীনে অনুষ্ঠিতব্য এক অনুষ্ঠানে নতুন স্মার্টফোনটি উন্মোচন করবে শাওমি।
প্রযুক্তিবিষয়ক সাইট গ্যাজটস ৩৬০ জানিয়েছে, প্রতিষ্ঠানের তরফ থেকে এখনও নতুন স্মার্টফোনের নাম না জানালেও, গুঞ্জন ছড়িয়েছে শাওমির নতুন স্মার্টফোনটির নাম হবে মি ৮ ইয়ুথ। একই দিনে শাওমি মি ৮এক্স নামের আরেকটি ফোনও অবমুক্ত করতে পার প্রতিষ্ঠানটি এমনটাই জানিয়েছে গ্যাজেটস ৩৬০।
প্রতিষ্ঠানটি অবশ্য স্মার্টফোনপ্রেমীদের নতুন পণ্য সম্পর্কে জানাতে টিজার ভিডিও প্রকাশ করেছে সপ্তাহখানেক আগেই। ভিডিওটিতে মি ৮ ইয়ুথ-যে অবমুক্ত করা হতে পারে, সে বিষয়েও আভাস দেওয়া হয়েছে বলে দাবি করেছে গ্যাজেটস ৩৬০। নতুন স্মার্টফোন সম্পর্কে প্রতিষ্ঠানটি মুখে কুলুপ এঁটে থাকলেও, ইতিমধ্যে বেশ কিছু সংখ্যক তথ্য ফাঁস হয়েছে। আদতেও তথ্যগুলো সঠিক কিনা তা জানা যাবে শাওমি’র ইভেন্টেই। তবে তার আগে একনজরে জেনে নেওয়া যাক শাওমি মি ৮ ইয়ুথ স্মার্টফোনের ফাঁস হওয়া তথ্যগুলো সম্পর্কে-
গুঞ্জন অনুসারে, শাওমি মি ৮ ইয়ুথ-এর ৪,৬ ও ৮ গিগাইবাইটের র‌্যামের তিনটি মডেল থাকবে। র‌্যাম অনুযায়ী মডেলগুলোর অভ্যন্তরীণ স্টোরেজ হবে ৩২, ৬৪ ও ১২৮ গিগাবাইট। স্মার্টফোনের অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও। এছাড়া থাকছে অক্টাকোর এসওসি, ৪জি ভিওএলটিই। আর ৩২৫০ মিলিঅ্যাম্প ক্ষমতাসম্পন্ন স্মার্টফোনটিতে থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা, ডিসপ্লে রেশিও হবে ১৯:৯। প্রসেসর হিসেবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ এসওসি থাকতে পারে শাওমি মি ৮ ইয়ুথ-এ। 

/এইচএএইচ/

x