সামাজিক যোগাযোগ মাধ্যমে ফোল্ডেড স্মার্টফোনের ইঙ্গিত দিলো স্যামসাং

আসির আহবাব নির্ঝর ১০:৫৬ , নভেম্বর ০৬ , ২০১৮

ফোল্ড স্মার্টফোনএ সপ্তাহের শেষের দিকে স্যামসাংয়ের ডেভেলপার কনফারেন্স অনুষ্ঠিত হবে। তার মানে ফোল্ডেড স্মার্টফোনের ঘোষণা পেতে আর  বেশি দিন অপেক্ষা করতে হবে না হয়তো।

যদিও এই সম্মেলনে ফোল্ডেড স্মার্টফোন বিষয়ে ঘোষণা আসবেই, এমন কোনও নিশ্চয়তা নেই। মূলত গুঞ্জনের ভিত্তিতেই এমন প্রত্যাশা করছেন গ্রাহকরা। তবে এই গুঞ্জনকে আরও  বেশি শক্তিশালী করেছে স্যামসাং কর্তৃপক্ষের সামাজিক যোগাযোগ মাধ্যমের কার্যক্রম।

স্যামসাং সম্প্রতি তাদের ফেসবুক ও টুইটার অ্যাকাউন্টের প্রোফাইল পিকচার বদল করেছে। সেখানে দেওয়া হয়েছে— ফোল্ডেড আকারে স্যামসাংয়ের নাম। ফেসবুক ও টুইটার দুটি অ্যাকাউন্টেই এমনটি দেখা গেছে। অর্থাৎ, ফোল্ডেড স্মার্টফোন নিয়ে কিছুটা হলেও ইঙ্গিত দিয়েছে এই জায়ান্ট প্রতিষ্ঠানটি।

এই ফোল্ডেড ফোনটির ট্যাবলেট আকারের স্ক্রিন থাকবে বলে ধারণা করা হচ্ছে, যা ভাঁজ করে পকেটে রাখা যাবে। গত বেশ কয়েকবছর ধরে স্যামসাংয়ের এমন ফোনের বিষয়ে জোর গুঞ্জন চলছিল।

এ বছরের শুরুতে গুঞ্জনকে আরও  জোরালো করে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহীর ইঙ্গিত।তিনি বলেন, ‘ডেভেলপার্স কনফারেন্সে এ বিষয়ে ঘোষণা আসতে পারে। অবশ্য এই সপ্তাহে ঘোষণা আসলেও সবার জন্য এটা বাজারে ছাড়া হবে সামনের বছর।’

সূত্র: দ্য ভার্জ

/এপিএইচ/

x