নানা অনিয়মে ইন্টারনেট সেবাদাতা ১৬ প্রতিষ্ঠানকে জরিমানা, ৪টির বিরুদ্ধে মামলা

বাংলা ট্রিবিউন রিপোর্ট ২৩:০৮ , জুন ১০ , ২০১৯



বিটিআরসিনির্ধারিত এলাকার বাইরে ইন্টারনেট সেবা দেওয়া, লাইসেন্সবিহীন ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানকে ব্যান্ডউইথ সরবরাহ এবং লগ সার্ভার স্থাপন না করে ইন্টারনেট সেবা দেওয়ায় ১৬ প্রতিষ্ঠানকে ২০ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে বিটিআরসি। এ ছাড়া ৪টি প্রতিষ্ঠানের বেশ কয়েকজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।
সোমবার বিটিআরসি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, রংপুরের উইমস অনলাইন, মায়া সাইবার ওয়ার্ল্ড, স্টারগেট কমিউনিকেশন, ঢাকার আশুলিয়ার সাইবার নেট কমিউনিকেশন ও সার্কেল নেটওয়ার্ক, পান্থপথের ঢাকা ফাইবার নেট, মহাখালীর জেএফ অপটিক্যাল সার্ভিস, লালবাগের জেডএক্স অনলাইন, ওয়ারির নেট ক্যাফে, বাড্ডার ট্রায়াঙ্গেল কমিউনিকেশন, উত্তরার মিডিয়া অ্যান্ড মাল্টিমিডিয়া, কাঁঠালবাগানের মেগাসিটি লিংক, মোহাম্মদপুরের এশিয়া নেট, লালবাগের জেএস নেটওয়ার্ক, কলাবাগানের স্পিড লিংক ও কামরাঙ্গীরচরের রাফিন স্যাটেলাইটকে জরিমানা করা হয়েছে।
অন্যদিকে মামলা করা হয়েছে খুলনার শিববাড়ির জুবায়ের আইটি এক্সপার্ট-এর মো. জুবায়ের ইসলাম, ঢাকার চকবাজারের আরিফুল ইসলাম, নারায়ণগঞ্জের রূপগঞ্জের মো. সেলিম ও কামাল হোসাইন এবং ঢাকার কামরাঙ্গীরচরের মো. আশরাফুজ্জামান, মো. শরিফ, মো. কবির, মো. তানভির, মো. সাব্বির, ডিস আফজাল, মো. সবুজসহ অজ্ঞাতনামা আরও ৪-৫ জনের বিরুদ্ধে।

/এইচএএইচ/এইচআই/

x