জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের ‘সেরা ১০’

সাদ্দিফ অভি ১৭:৫৮ , অক্টোবর ২১ , ২০১৭

১০ সামাজিক সংগঠন পেলো জয়বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের ‘সেরা ১০’ এর সম্মাননা। দেশের বিভিন্ন প্রান্তে সামাজিক কর্মকাণ্ডে অবদান রাখায় সেরা ১০টি সংগঠনকে নির্বাচন করে ইয়াং বাংলা। সেরা ১০ সংগঠনের কর্তাব্যক্তিদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

সামাজিক উন্নয়ন ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন বরিশাল ইয়ুথ সোসাইটি, স্বপ্নদেখ, দুর্বার ফাউন্ডেশন, কাকতাড়ুয়া। এছাড়া সাংস্কৃতিক উন্নয়ন ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন রাঙাটুঙ্গি ইউনাইটেড,জুমফুল থিয়েটার,চৌপাশ নাট্যাঞ্চল। অন্যদিকে খেলাধুলাতে পুরস্কার পেয়েছে হুইল চেয়ার ক্রিকেট।

বিজয়ীদের প্রত্যেকে পুরস্কার হিসেবে পেয়েছেন একটি ক্রেস্ট,একটি ল্যাপটপ এবং স্মার্ট ফোন। এছাড়াও আরও ৫টি সংগঠন পেয়েছে মাইক্রোসফট বাংলাদেশের পক্ষ থেকে ৫ লাখ টাকার স্টার্টআপ ফান্ড। অনুষ্ঠানে মন্ত্রিসভার সদস্য ছাড়াও বিশিষ্টজনেরা উপস্থিত ছিলেন।

এবারের দ্বিতীয় আসরে সারাদেশের ৪৪টি জেলা ও ৩২টি শিক্ষা প্রতিষ্ঠানে সাড়ে চার মাসব্যাপী অ্যাকটিভেশন প্রোগ্রামের মাধ্যমে উঠে আসে ১৩শ’ আবেদন। এর মধ্য থেকে ১০০ প্রতিষ্ঠানকে প্রাথমিকভাবে বাছাই করা হয় এবং চূড়ান্ত পর্বের জন্য মনোনীত করা হয় ৫০টি সংগঠনকে। এই ৫০টি সংগঠনের মধ্য থেকেই চূড়ান্ত পর্বে বিজয়ী হয়ে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০১৭ পেল ৩০টি সংগঠন।

 

এফএএন

x