ডিজাইনিং অ্যাওয়ার্ড পেলেন আহনাফ ও নাদিয়া

সাদ্দিফ অভি ১৪:২৯ , ডিসেম্বর ১৬ , ২০১৭

২০০৮ সাল থেকে নতুন প্রজন্মের মেধাবি স্থাপত্য এবং ইন্টেরিওর ডিজাইনারদের পুরস্কৃত করে আসছে মালয়েশিয়া ভিত্তিক প্রতিষ্ঠান নিপ্পন পেইন্টস। বিশ্বের ১৫টি দেশ থেকে বাছাই করে সেরাদের হাতে তুলে দেওয়া হয় ‘এশিয়া ইয়াং ডিজাইনার অ্যাওয়ার্ড’। তারই ধারাবাহিকতায় দ্বিতীয়বারের মতো বাংলাদেশে আয়োজিত হলো তরুণ এবং মেধাবি ডিজাইনারদের খোঁজ।

‘ইউ ফর টুমোরো’ বিষয়বস্তু নিয়ে নিপ্পন পেইন্টস আয়োজন করলো এশিয়া ইয়াং ডিজাইনার অ্যাওয়ার্ড ২০১৭’র বাংলাদেশ পর্ব। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে ৫০ শিক্ষার্থী এতে অংশ নেয়। এদের মধ্য থেকে সেরা  চারজনকে পুরস্কৃত করা হয় গোল্ড এবং সিলভার অ্যাওয়ার্ড দিয়ে।

শুক্রবার রাজধানীর একটি ৩ তারকা হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে সেরা চারজনকে পুরস্কৃত করা হয়। স্থাপত্যে গোল্ড পুরস্কার পেলেন নাদিয়া আফরিন লগ্ন এবং সিলভার পুরস্কার পেলেন মতিয়ার রহমান। ইন্টেরিওর ডিজাইনে গোল্ড পুরস্কার পেয়েছেন আহনাফ আকিফ সিদ্দিকি এবং সিলভার পুরস্কার পেয়েছেন ফাতেমা বিনতে খালেদ। গোল্ড পুরস্কার বিজয়ী দু’জনই আগামী মার্চ মাসে মালয়েশিয়া যাবেন অ্যাওয়ার্ডের ফাইনালে অন্যান্য দেশের প্রতিযোগীদের সাথে লড়তে। এছাড়া পুরস্কার হিসেবে গোল্ড পুরস্কারের সাথে পেয়েছেন ৫০ হাজার টাকা এবং সিলভার পুরস্কারের সাথে পেয়েছেন ২৫হাজার টাকা।

এই অনুষ্ঠানে স্থপতি খাদেম আলী, বুয়েটের অধ্যাপক কাজী আজিজুল মওলা, স্থপতি এন.আর.খান জুরি বোর্ডের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া আরও ছিলেন নিপ্পন বাংলাদেশের জেনারেল ম্যানেজার লি থর মেও টং।

এফএএন

x