শেষ হলো হিমু পরিবহনের সাইকেল র‍্যালি

তারুণ্য ডেস্ক ১০:০০ , ডিসেম্বর ২৪ , ২০১৭

হুমায়ূন আহমেদের সৃষ্টি এবং স্বপ্নকে মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য কাজ করছে হিমু পরিবহন। এটি নন্দিত কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের ভক্তদের সংগঠন।
হুমায়ূন আহমেদের শেষ ইচ্ছা ছিল বাংলাদেশে বিশ্বমানের একটি ক্যানসার হাসপাতাল তৈরি করার। হিমু পরিবহন বিশ্বাস করে তাদের প্রিয় স্যারের শেষ ইচ্ছা একদিন পূরণ হবেই।  সেই লক্ষ্যে হিমু পরিবহণ ক্যান্সার সচেতনতা তৈরির উদ্দেশ্যে তৃতীয়বারের মতো দুই দিনব্যাপী সাইকেল র‍্যালির আয়োজন করেl ২২ ডিসেম্বর সকাল ৭টায় এভারেস্ট বিজয়ী এম এ মুহিত র‍্যালীর উদ্বোধন করেন।

হিমু পরিবহনের সাইকেল র‍্যালি
উদ্বোধনী বক্তব্যে এম এ মুহিত বলেন, হুমায়ূন আহমেদ আমার অত্যন্ত প্রিয় মানুষ। এভারেস্ট জয়ের পর তিনি আমাকে বাসায় আমন্ত্রণ জানিয়ে বলেছিলেন ‘কোনও এভারেস্ট জয়ীর সাথে এটা আমার প্রথম সাক্ষাৎ। তার ভক্তদের সংগঠন হিমু পরিবহন এখন সবাইকে ক্যানসার সম্পর্কে সচেতন করার জন্য কাজ করে যাচ্ছে, এটা দেখে আমি আনন্দিত ও আশাবাদী। মাদক ছেড়ে তরুণ সমাজ যদি এমন স্বেচ্ছাসেবামূলক কাজে মনোনিবেশ করে তাহলে বাংলাদেশ ক্যানসার মুক্ত তো হবেই, আরও এগিয়ে যাবে উন্নতির পানে।’

হিমু পরিবহনের সাইকেল র‍্যালি শেষ হলো
৩০ জনের বেশি সাইক্লিস্ট ও স্বেচ্ছাসেবক সাইকেল র‍্যালিতে অংশ নেন। ২২ ডিসেম্বর ঢাকার শাহবাগ থেকে ময়মনসিংহ যান তারা। ২৩ ডিসেম্বর ময়মনসিংহ থেকে ঢাকা ফিরে আসেন সাইকেল চালিয়ে।  যাত্রাপথে শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন জনবহুল স্থানে ক্যানসার সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন এসব তরুণ। পাশাপাশি ক্যানসার সচেতনতামূলক বিভিন্ন বিষয় নিয়ে সাধারণ মানুষের সঙ্গে তারা কথা বলেন। পুরো আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে ছিল বাংলা ট্রিবিউন। 

/এনএ/

x