বন্ধুর জন্য গৃহহীনদের পাশে

বাংলা ট্রিবিউন ডেস্ক ১৬:৪৩ , জুলাই ১১ , ২০১৯

অকালে বন্ধু রাকিবের মৃত্যু হয়েছিল, সেটা মেনে নিতে পারেননি তার বন্ধুরা। তাই ত্রিশাল সদরের এক দল তরুণ বন্ধুর জন্য গঠন করেন ‘রাকিব ওয়েলফেয়ার ফাউন্ডেশন।’ ৩০ ডিসেম্বর এই ওয়েল ফেয়ার ফাউন্ডেশন আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।

ফাউন্ডেশনের একমাত্র লক্ষ্য ও উদ্দেশ্য গরীব দুঃখীদের সহযোগিতা করে রকিবের স্মৃতি ধরে রাখা। রাকিবের বন্ধুরা নিজ উদ্যোগে একটি তহবিল সংগ্রহ করে ফাউন্ডেশনের কাজ চালিয়ে যাচ্ছে। অবহেলিত শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি দেওয়া, চিকিৎসা সহায়তা করা ছাড়াও সম্প্রতি ঝড়ে ঘর উড়ে যাওয়া গৃহহীনদের পাশে দাঁড়িয়েছেন রাকিবের বন্ধুরা।

সংগঠনটির কার্যনির্বাহী সদস্য মিনহজ জানান, ইতিমধ্যে ত্রিশালের বেশ কয়েকজন দরিদ্র ব্যক্তির উন্নত চিকিৎসার জন্য তিন লাখ ৫৮ হাজার টাকা ব্যয় করেছে তাদের ফাউন্ডেশন।

সম্প্রতি, ত্রিশালের সদর ইউনিয়নের ছলিমপুর গ্রামের ঝড়ে গৃহহীন হয়ে পড়া মানুষের পাশে দাঁড়িয়েছে ফাউন্ডেশনটি। তাদের সহযোগিতায় নতুন ঘর পেয়েছে বিধবা রোকেয়া বেগমসহ অনেকেই।

মিনহজ জানান, তারা একটি ট্রাস্ট গঠনের চেষ্টা করছেন। বন্ধুর স্মৃতি ধরে রাখতে শিক্ষাবৃত্তিসহ আরও বেশ কয়েকটি পরিকল্পনা রয়েছে তাদের। যাতে সমাজের সুবিধাবঞ্চিত মানুষের মুখে হাসি ফুটিয়ে তোলা যায়। পাশাপাশি এই গৃহ নির্মান প্রকল্পটি চলমান থাকবে। তরুণ প্রজন্মকে কর্মদক্ষ করে গড়ে তুলতে কয়েকটি প্রকল্পের পরিকল্পনাও হাতেও নেওয়া হয়েছে। 

/এফএএন/

x